পুলিশ সুপারের কার্যালয় নরসিংদী নিয়ােগ বিজ্ঞপ্তি 2021

পুলিশ সুপারের কার্যালয়

নরসিংদী


নিয়ােগ বিজ্ঞপ্তি

স্বরাষ্ট্র মন্ত্রণালয়, জননিরাপত্তা বিভাগ, পুলিশ-২ শাখা, ঢাকার স্মারক নং-৪৪.০০.০০০০.০৯৫.০২.০০২.২০.৩৭৩ তারিখ-২১/০৯/২০২০খ্রিঃ এবং পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকার স্মারক নং-প্রশাসন/৫৬-২০১২/৫০৭(৪) তারিখ-০৪/১০/২০২০ খ্রিঃ মােতাবেক শূন্য পদ পূরণের নিমিত্তে নরসিংদী জেলা পুলিশ সুপার কার্যালয়ের নিম্নবর্ণিত পদসমূহের প্রচলিত নিয়ােগবিধি ও শর্তানুযায়ী অস্থায়ী ভিত্তিতে জাতীয় বেতন স্কেল ২০১৫, অনুযায়ী সরাসরি নিয়ােগের নিমিত্তে নরসিংদী জেলার স্থায়ী (পুরুষ/মহিলা) বাসিন্দাদের নিকট হতে নিম্নবর্ণিত শর্তে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক প্রবর্তিত নির্ধারিত চাকরির আবেদন ফরমে স্ব-হস্তে পূরণকৃত দরখাস্ত আহ্বান করা যাচ্ছে:


পদের নাম: সঁটলিপিকার-কাম-কম্পিউটার। অপারেটর

পদের সংখ্যা: (এক)টি

বেতন স্কেল: ১১০০০-২৬৫৯০/-

শিক্ষাগত ও অন্যান্য যােগ্যতা: ক) কোনাে স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে অন্যন দ্বিতীয় শ্রেণি । বা। সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি। খ) সাঁটলিপিতে প্রতি মিনিটে সর্বনিম্ন বাংলায় ৫০ শব্দ ও ইংরেজীতে ৮০ শব্দের গতি সম্পন্ন হতে হবে; গ) কম্পিউটার ব্যবহারের ক্ষেত্রে ওয়ার্ড প্রসেসিং, ডাটা এন্ট্রি ও টাইপিং এর সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায়। ২৫ শব্দ ও ইংরেজিতে ৩০ শব্দ হতে হবে; ঘ) ই-মেইল, ফ্যাক্স মেশিন চালনায় দক্ষ হতে হবে।


পদের নাম: অফিস সহকারী-কাম-কম্পিউটার

পদের সংখ্যা: (তিন) টি

বেতন স্কেল: ৯৩০০-২২৪৯০/-

শিক্ষাগত ও অন্যান্য যােগ্যতা: ক) কোনাে স্বীকৃত বাের্ড হতে অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের, জিপিএতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ; খ) কম্পিউটার ব্যবহারের ক্ষেত্রে ওয়ার্ড প্রসেসিং, ডাটা। এন্ট্রি ও টাইপিং এর সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায়। ২০ শব্দ ও ইংরেজিতে ২০ শব্দ হতে হবে; গ) ই-মেইল, ফ্যাক্স মেশিন চালনায় দক্ষ হতে হবে।


 শর্তাবলী:

১। এক পাতার নির্ধারিত আবেদন ফরম ও প্রবেশপত্র নরসিংদী জেলা পুলিশ সুপারের কার্যালয়ের প্রশাসন শাখা এবং পুলিশ সুপারের কার্যালয়, নরসিংদী এর www.police.narsingdi.gov.bd ওয়েবসাইটে পাওয়া যাবে। আবেদন ফরমের নির্দেশনা এবং চাহিদা অনুযায়ী প্রয়ােজনীয় তথ্য প্রদান করতে হবে।

২। প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক ও নরসিংদী জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে।

৩। ১নং ক্রমিকে বর্ণিত পদের জন্য প্রার্থীকে সাঁটলিপি লিখন ও কম্পিউটার চালনায় এবং ২নং ক্রমিকে বর্ণিত পদের জন্য কম্পিউটার চালনায় দক্ষ হতে

৪। বিবাহিত মহিলা প্রার্থীদের ক্ষেত্রে স্বামীর স্থায়ী ঠিকানা উল্লেখ করতে হবে।

৫। পুলিশ সুপার, নরসিংদী বরাবর আবেদন করতে হবে।

৬। খামের উপর মােটা অক্ষরে পদের নাম এবং বিশেষ কোটা (যদি থাকে) এবং বাম পার্শ্বে আবেদনকারীর পূর্ণ নাম-ঠিকানা স্পষ্টাক্ষরে উল্লেখ করতে হবে।

৭। বিভাগীয়/চাকুরীরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করতে হবে। আবেদনের কোনাে অগ্রিম কপি গ্রহণযােগ্য বলে বিবেচিত হবে না।

৮। আবেদন পত্রের সাথে নিম্নোক্ত কাগজপত্রাদি সংযুক্ত করতে হবে।

(ক) সম্প্রতি তােলা ০২ (দুই) কপি ৫x৫ সে.মি. আকারের রঙ্গিন ছবি (প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত) এবং ০১ (এক) কপি স্ট্যাম্প সাইজের রঙ্গিন ছবি আবেদনপত্রের নির্ধারিত স্থানে স্ট্যাপলার মেশিন দ্বারা সংযুক্ত করতে হবে। (খ) প্রার্থীকে ১-২২১১-০০০০-২০৩১ নম্বর কোডে ট্রেজারী চালানের মাধ্যমে ১০০/- (একশত) টাকা (অফেরতযােগ্য) জমা দিয়ে চালানের মূল কপি আবেদনের সঙ্গে সংযুক্ত করতে হবে। আবেদন ফরমের নির্ধারিত স্থানে চালান নম্বর, তারিখ এবং ব্যাংক ও শাখার নাম লিপিবদ্ধ করতে হবে। (গ) নির্ভুল ঠিকানায় প্রবেশপত্র ইস্যুর স্বার্থে আবেদনপত্রের সঙ্গে নিজের নাম-ঠিকানা লিখিত ১৫/- (পনেরাে) টাকা মূল্যের অব্যবহৃত ডাক টিকিট লাগানাে ১০.৫x৪.৫ সাইজের একটি খাম সংযুক্ত করতে হবে। (ঘ) স্বহস্তে পূরণকৃত প্রবেশপত্র। প্রবেশপত্রের নির্ধারিত স্থানে ৫x৫ সে.মি. আকারের ০১ (এক)কপি রঙ্গিন ছবি আঠা দিয়ে সংযুক্ত করতে হবে। (ঙ) মহিলা কোটা ব্যতীত অন্যান্য কোটা দাবির সমর্থনে প্রার্থীকে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ/প্রমাণপত্রের সত্যায়িত ছায়ালিপি আবেদনের

সাথে জমা দিতে হবে।

 ৯। (ক) বীর মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা/পুত্র-কন্যার পুত্র-কন্যা হিসেবে চাকরি প্রার্থীকে নিম্নবর্ণিত ছক পূরণ করে এবং ছকে প্রার্থীর কাগজপত্রের সত্যায়িত ছায়ালিপি সংযুক্ত করে আবেদনের সাথে দাখিল করতে হবে।



১০। লিখিত এবং ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় নিম্নোক্ত কাগজপত্রাদির মূল কপি উপস্থাপন/দাখিল করতে হবে।

(ক) পৌরসভার মেয়র/ইউপি চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদপত্র দাখিল করতে হবে। (খ) জাতীয় পরিচয়পত্রের মূল কপি অবশ্যই মৌখিক পরীক্ষার সময় উপস্থাপন করতে হবে। তবে যাদের জাতীয় পরিচয়পত্র এখনাে হয়নি তাদেরকে পৌরসভার মেয়র/ইউপি চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত জন্ম নিবন্ধন সনদ মৌখিক পরীক্ষার সময় উপস্থাপন করতে হবে। (গ) শিক্ষাগত যােগ্যতার প্রমাণস্বরূপ সকল সদনপত্র/সাময়িক সনদপত্র। (ঘ) প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র। (ঙ) ১নং ক্রমিকে বর্ণিত পদের জন্য শর্টহ্যান্ড ও কম্পিউটার প্রশিক্ষণের সনদপত্র। (চ) ২নং ক্রমিকে বর্ণিত পদের জন্য কম্পিউটার প্রশিক্ষণের সনদপত্র।

(ছ) ৯নং শর্তের ছকে বর্ণিত কাগজপত্রের মূল কপি উপস্থাপন করতে হবে। ১১। বীর মুক্তিযােদ্ধার সঠিকতা সম্পর্কে বিরূপ কোন তথ্য পাওয়া গেলে নিয়ােগ বাতিল হবে এবং গৃহীত সমুদয় সুবিধাদি প্রত্যর্পণ করতে বাধ্য থাকবেন

মর্মে সংশ্লিষ্ট প্রার্থী যােগদানের সময় ৩০০/- (তিনশত) টাকার নন জুডিশিয়াল স্ট্যাম্পে নােটারী পাবলিকের অঙ্গীকারনামা দাখিল করতে হবে। ১২। মুক্তিযােদ্ধা কোটায় চুড়ান্ত নির্বাচিত প্রার্থীকে দেশের প্রচলিত আইন অনুযায়ী ওয়ারিশপত্র দাখিল করতে হবে। বীর মুক্তিযােদ্ধা জীবিত থাকলে

ওয়ারিশপত্রে তার প্রতিস্বাক্ষর থাকবে এবং জীবিত না থাকলে ওয়ারিশপত্রে কমপক্ষে ০১ (এক) জন ওয়ারিশের প্রতিস্বাক্ষর থাকতে হবে। কোন | ওয়ারিশ অসত্য তথ্য প্রদান করে ওয়ারিশপত্র গ্রহণ করলে তা বাতিল বলে গণ্য হবে এবং তার বিরুদ্ধে প্রচলিত আইনে ব্যবস্থা নেয়া হবে।

১৩। লিখিত পরীক্ষায় নির্বাচিত প্রার্থীদেরকে মৌখিক পরীক্ষার সময় নিয়ােগ বিজ্ঞপ্তিতে ও আবেদনপত্রে উল্লিখিত সকল সনদ ও রেকর্ডপত্রের সত্যায়িত

ছায়ালিপি ০১ (এক) সেট মৌখিক পরীক্ষা গ্রহণকারী কর্তৃপক্ষের নিকট জমা দিতে হবে।

১৪। সত্যায়নের ক্ষেত্রে অবশ্যই সত্যায়নকারী কর্মকর্তার সুস্পষ্ট নাম, পদবী ও সিল থাকতে হবে।

১৫। আগামী ৩১/০১/২০২১খ্রিঃ তারিখ অফিস চলাকালীন সময়ের মধ্যে আবদনপত্র ডাকযােগে এ কার্যালয়ে পৌঁছাতে হবে। সরাসরি কোনাে আবেদনপত্র গ্রহণ করা হবে না। মিথ্যা, ভুল, অসম্পূর্ণ, ত্রুটিপূর্ণ ও বিলম্বে প্রাপ্ত দরখাস্তসমূহ বাতিল বলে গণ্য হবে।

১৬। প্রার্থীর বয়সসীমা ৩১/০১/২০২১খ্রিঃ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযােদ্ধা/ শহীদ মুক্তিযােদ্ধাদের পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীর ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩২ বছর পর্যন্ত শিথিলযােগ্য। বীর মুক্তিযােদ্ধাদের পুত্র-কন্যাদের পুত্র-কন্যার বয়সসীমা ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। বয়সের ক্ষেত্রে কোনাে এফিডেভিট গ্রহণযােগ্য নয়।

১৭। নিয়ােগের ক্ষেত্রে সরকারী সকল বিধি-বিধান এবং কোটা সম্পর্কিত প্রচলিত নীতিমালা অনুসরণ করা হবে। নির্দিষ্ট কোটায় নিয়ােগের দাবিদার প্রার্থীকে তার দাবির স্বপক্ষে সরকার নির্ধারিত সনদপত্র মৌখিক পরীক্ষার সময় দেখাতে হবে। অন্যথায় তার দাবি অগ্রাহ্য বলে গণ্য হবে এবং তাকে সাধারণ প্রার্থী হিসেবে বিবেচনা করা হবে। কোটার দাবিদার প্রার্থীদের সনদ/প্রমাণক বিবেচনা/গ্রহণের ক্ষেত্রে সাক্ষাৎকার বাের্ড/বিভাগীয় নির্বাচনী

বাের্ডের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

১৮। নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদের কোনাে প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

১৯। কোনাে কারণ দর্শানাে ব্যতিরেকে নিয়ােগকারী কর্তৃপক্ষ এ বিজ্ঞপ্তির শর্তাবলী পরিবর্তন, সংযােজন, বিয়ােজন বা বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন।

২০। আবেদনপত্র গ্রহণ/বাতিল ও নিয়ােগের বিষয়ে নিয়ােগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। এ বিষয়ে কোনাে আপত্তি উত্থাপন করা যাবে

২১। নিয়ােগের ক্ষেত্রে নিয়ােগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চুড়ান্ত সিদ্ধান্ত। নিয়ােগ সংক্রান্ত বিষয়ে যেকোনাে দাপ্তরিক প্রয়ােজনে নিয়ােগ বিজ্ঞপ্তি স্থগিত/

বাতিল/ সময়সীমা বর্ধিত করণ/বিজ্ঞপ্তিতে উল্লেখিত পদের সংখ্যা কম/বেশী করার ক্ষমতা সংরক্ষণসহ যেকোনাে সিদ্ধান্ত গ্রহণের চুড়ান্ত ক্ষমতা সংরক্ষণ করেন।

(প্রলয় কুমার জোয়ারদার, বিপিএম (বার), পিপিএম)

বিপি-৭৩০৫১১২৮৬৮

পুলিশ সুপার, নরসিংদী

ফোন ৯৪৬৩১৯১ ফ্যাক্স ৯৪৬৩৩৭১ জি - ২১০১/২০ (১৬x৪)

E-mail: spnarsingdi@ police.gov.bd


No comments

Theme images by chuwy. Powered by Blogger.